বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুষ্টিয়ায় ট্রাফিক অফিস পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম দৌলতপুরে  ফেন্সিডিলসহ মাদক কারবারি  আটক ছাত্রলীগ হচ্ছে একটি ট্রেনিং সেন্টার, ছাত্রলীগের আদর্শ হবে দেশ গড়ার আর্দশ -জনপ্রশাসন প্রতিমন্ত্রী মিরপুরে জাতীয় নারী জোটের কর্মীসভা অনুষ্ঠিত ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কুষ্টিয়াসহ সারাদেশে ট্রাক/পিকআপ-এ চলছে ৭২ ঘন্টা কর্মবিরতি কুষ্টিয়ায় সাংবাদিকের বাড়িতে চুরি করোনা কাবু করতে টিকা, দুর্নীতি দমন করতে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে-হাসানুল হক ইনু এমপি মাথাভাঙ্গা নদী থেকে স্কুল ছাত্রের লাশ উদ্ধার মেহেরপুরে মুজিবনগর পুলিশের ঝটিকা অভিযান ডজন খানেক ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার র‌্যাবের অভিযানে দৌলতপুরে বোমা বিষ্ফোরণ মামলার আসামী আশিক গ্রেফতার

কুষ্টিয়ার ঝাউদিয়া শাহী মসজিদ টিকিয়ে রাখতে পরিপূর্ণ মসজিদ নির্মাণের দাবি

Reporter Name / ২১২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১, ১২:০৮ am

কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া গ্রামের অবস্থিত ঐতিহ্যবাহী শাহী মসজিদ। এই মসজিদে প্রতি সপ্তাহের শুক্রবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে তাদের মান্নত নিয়ে ছুটে আসেন হাজার হাজার মানুষ। অনেকের ধারণা এই মসজিদ এক রাতে নির্মিত হয়। এই মসজিদে কোন আশা করে মান্নত করলে সেই আশা-কামনা পুরণ হয়।

 

তাই তারা বিভিন্ন পশু মান্নত করে থাকে। অনেকেই তাদের ছেলে মেয়েদের প্রথম মুখে ভাত দিতেও ছুটে আসেন। কেউ কেউ বিভিন্ন ধরণের পশু পাখি মসজিদের স্থানে উন্মুক্ত ছেড়ে দেয়ার মান্নতও করে থাকেন। কিন্তু মসজিদে এসে সে আশা আর পুরণ হয় না!

 

পশু-পাখিটিকে যত্নে নিয়ে এসে মসজিদের কতিপয় ব্যক্তিদের কাছে দিয়ে যেতে বাধ্য হয়। এ ছাড়া দানের নগদ অর্থও কমে আসেনা।

ইতিপূর্বে এই মসজিদের টাকায় একটি মাদ্রাসা চলত। এখন এই মসজিদে বিভিন্ন খাত থেকে আসা টাকা হরিলুট হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যে একটি প্রভাবশালী পক্ষ লুটপাট করতে না পারায় কৌশলে মাদ্রাসা বন্ধ করে দিয়েছে ।

দূর দুরান্ত থেকে মসজিদটিতে শুক্রবারে হাজারো মুসল্লীর নামাজের জন্য আসলেও নামে মাত্র কয়েক কাতার মসজিদ এবং বাইরে খোলা আকাশের নিচে কষ্ট করে আরো কয়েক কাতার নামাজ পড়ে থাকে মুসল্লীরা।

নিচে এবড়ে থেবড়ে ঢালাই এবং ওপরে শামিয়ানা টানিয়ে কোনরকমে শুক্রবারের এই আয়োজন সম্পন্ন করে কর্তৃপক্ষ। দূর দূরান্ত থেকে আগত মুসল্লীরা এই ঐতিহ্যবাহী ঝাউদিয়া শাহী মসজিদ টিকিয়ে রাখতে একটি পরিপূর্ণ মসজিদ নির্মাণের দাবি জানিয়েছে।

Advertisements




এ জাতীয় আরো খবর ....




ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ