1. raselahamed29@gmail.com : admin :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুর থানা পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম প্রাগপুরে র‌্যাবের অভিযান: ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আসাদুজ্জামান লিপ্টন আটক ভেড়ামারা সরকারি মহিলা কলেজের কু-প্রস্তাবকারী শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ ভেড়ামারায় সাবেক প্রধান শিক্ষক ফারজানা ইসলাম মিতা করোনায় মৃত্যু কুষ্টিয়া জেলা পুলিশের রায়ট ড্রিল ও আর্মস হ্যান্ডেলিং প্রশিক্ষণ কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হেরোইনসহ হরিশংকরপুরের রতন আটক র‌্যাবের অভিযান, দৌলতপুরের মাদক ব্যবসায়ী শিপন আলী ইয়াবাসহ আটক কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক গিনেস রেকর্ডে শস্যচিত্রে বঙ্গবন্ধু নেপথ্যে ন্যাশনাল এগ্রিকেয়ার কুষ্টিয়ার মিরপুরের “নন্দিতা” সিনেমা হল এখন শুধুই স্মৃতি!




দৌলতপুরে অবিবাহিত নারীরা পাচ্ছেন মাতৃত্বকালীন ভাতা

দ্য কুষ্টিয়া রিপোর্ট প্রতিবেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৩৭৫ বার নিউজটি পড়া হয়েছে

মাতৃত্বকালীন ভাতা পাচ্ছেন অবিবাহিত নারীরা। সন্তান জন্ম না দিয়েও তুলছেন ভাতা। অনেকের সন্তান বড় হয়ে গেলেও জনপ্রতিনিধিদের হাত করে মোটা অংকের টাকার বিনিময়ে নাম তুলছেন মাতৃত্বকালীন ভাতায়।

 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে এমন অনিয়মের তথ্য মিলেছে। অবিবাহিত এবং ভাতা পাওয়ার অযোগ্য নারীরাই মাতৃত্বকালীন ভাতা তুলছেন বলে অভিযোগ উঠেছে।

 

 

ভুক্তভোগীরা জানান,দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে মাতৃত্বকালীন ভাতার তালিকায় রয়েছেন অবিবাহিত নারী ও বড় বড় সন্তানের মায়েরাও। ভাতা পেতেও মোটা অংকের অর্থ দিতে হয়েছে। সন্তান নেই তবুও মিলেছে মাতৃত্বকালীন ভাতা। সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দা না হয়েও অর্থ তুলছেন অনেকেই। একজনের ছবির স্থানে অন্যের ছবি ব্যবহার করে অর্থ আত্মসাৎ করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

 

 

এসবের পেছনে রয়েছেন ইউপি চেয়ারম্যান,ইউপি সদস্য ও ভাতা সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা।

 

তাদের যোগসাযোগে এমনটি হয়েছে বলে অভিযোগ করেন তারা। এতে গর্ভবতী দরিদ্র মায়েদের জন্য সরকারের নেওয়া এ উদ্যোগ প্রশ্নের সম্মুখীন হচ্ছে। এই ইউনিয়নেই দরিদ্র মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় তিনবছর ধরে এমন নানান অনিয়ম চলছে।

 

বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস বলেন, এতে আমার কোনো দোষ নেই। অনিয়ম হয়েছে তবে তালিকা যাচায় বাচাইয়ে যারা দায়িত্বে ছিলেন তারায় এমনটি করেছেন। এর দায় আমার নয়।

 

 

কুষ্টিয়া জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস বলেন, অভিযোগ খতিয়ে দেখছি।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিন আক্তার বলেন,দোষীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।






নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....







© All rights reserved © 2015 thekushtiareport24.com

Design & Developed By : Anamul Rasel