বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুষ্টিয়ায় ট্রাফিক অফিস পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম দৌলতপুরে  ফেন্সিডিলসহ মাদক কারবারি  আটক ছাত্রলীগ হচ্ছে একটি ট্রেনিং সেন্টার, ছাত্রলীগের আদর্শ হবে দেশ গড়ার আর্দশ -জনপ্রশাসন প্রতিমন্ত্রী মিরপুরে জাতীয় নারী জোটের কর্মীসভা অনুষ্ঠিত ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কুষ্টিয়াসহ সারাদেশে ট্রাক/পিকআপ-এ চলছে ৭২ ঘন্টা কর্মবিরতি কুষ্টিয়ায় সাংবাদিকের বাড়িতে চুরি করোনা কাবু করতে টিকা, দুর্নীতি দমন করতে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে-হাসানুল হক ইনু এমপি মাথাভাঙ্গা নদী থেকে স্কুল ছাত্রের লাশ উদ্ধার মেহেরপুরে মুজিবনগর পুলিশের ঝটিকা অভিযান ডজন খানেক ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার র‌্যাবের অভিযানে দৌলতপুরে বোমা বিষ্ফোরণ মামলার আসামী আশিক গ্রেফতার

বঙ্গবন্ধু হত্যাসহ কিছু ঘটনায় জাতীয় তদন্ত কমিশন গঠনের দাবি হাসানুল হক ইনু’র

মিরপুর প্রতিনিধি: / ১১৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৭ pm

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাÐ, জেলখানায় চার জাতীয় নেতা হত্যাকাÐসহ কিছু ঘটনায় জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বলিদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতীয় ও তৃতীয় তলার উর্দ্ধমূখী সম্প্রসারণ ভবনের শুভ উদ্বোধন শেষে এক আলোচনা সভায় এই দাবি জানান হাসানুল হক ইনু এমপি।

 

 

জাসদ সভাপতি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড ও এর পূর্বাপর ঘটনাবলি নিয়ে ইচ্ছেমতো এলোপাতাড়ি কথাবার্তা বলে প্রকৃত খুনিদের আড়াল করা হচ্ছে। সত্য ধামাচাপা দেওয়া হচ্ছে। এর মাধ্যমে বিভ্রান্তি তৈরি করে বঙ্গবন্ধু হত্যাকাÐের সুফলভোগী ও ধারক-বাহকদের মুক্তিযুদ্ধবিরোধী রাজনীতিকে সুবিধা দেওয়া হচ্ছে। এটা বন্ধ করতে এসব ঘটনা নিয়ে জাতীয় তদন্ত কমিশন গঠন ও শ্বেতপত্র প্রকাশ করা উচিত।

 

 

হাসানুল হক ইনু আরও বলেন, ৭ নভেম্বর অভ্যুত্থানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। এতে জিয়াউর রহমানের ভূমিকাসহ তাঁর আমলে সশস্ত্র বাহিনীর অসংখ্য অফিসার ও সিপাহি হত্যার ঘটনাবলিও জাতীয় তদন্ত কমিশন গঠনের মাধ্যমে খতিয়ে দেখা উচিত। বিএনপি’র উদ্দেশ্যে তিনি বলেন, একদিকে বেগম খালেদা জিয়ার জন্য সরকারের কাছে মুক্তি চান আবার সরকারের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেন। এসব দ্বৈতনীতি পরিহারের জন্য বিএনপি’র প্রতি তিনি উদাত্ত আহŸান জানান।

 

 

এসময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য মহাম্মদ আব্দুল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য ও মিরপুর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহাম্মদ আলী, জেলা জাসদের সভাপতি আলহাজ্ব গোলাম মহসিন, জাসদ নেতা অসিত সিংহ রায়, বশির উদ্দিন আহমেদ, সাইদুর রহমান মন্টু, মিরপুর উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, বারুইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন জাসদ নেতা সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

পরে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি দিনব্যাপী উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

Advertisements




এ জাতীয় আরো খবর ....




ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ