শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কু্ষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাধারন সম্পাদক সোহেল রানা’র ছোট বোনের দাফন সম্পন্ন কুষ্টিয়া ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিককে হত্যার উদ্দেশ্যে গুলি চালায় খলিসাকুন্ডির মসজিদে মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত খলিসাকুন্ডি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক রমজান আলী আর নেই দৌলতপুরে সাবেক এম.পি আফাজ উদ্দিনের দাফন সম্পন্ন সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক দৌলতপুরে পুলিশের অভিযানে ২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা আফাজ উদ্দিন আহমেদের মৃত্যুতে হানিফ এমপি’র শোক আফাজ উদ্দিন আহমেদের মৃত্যুতে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের শোক কুষ্টিয়ায় মুজিব শতবর্ষে বৃক্ষ নিধনের প্রতিবাদে বিশাল মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ভূমিদস্যু ও দখলদারিত্বে অতিষ্ঠ কুষ্টিয়ার হাউজিং, নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিনিধি: / ২০৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১, ৫:৫৮ pm
নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা

কুষ্টিয়ার হাউজিংয়ে ভূমিদস্যু কর্তৃক সদ্য নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা করা হয়েছে। শনিবার দুপুর ২টায় শহরের হাউজিং এলাকায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা হাবিবুর রহমান ঘাপ্পির নেতৃত্বে ৬/৭ জনের ভূমিদস্যু গ্রুপ ড.মুহাম্মদ মানজুরুর রহমানের হাউজিং ডি ব্লকের ১৪৫ নং প্লটের নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা করে। এ ঘটনায় কুষ্টিয়া সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

 

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.মানজারুর রহমান ২০১৪ সালে কুষ্টিয়া হাউজিং ডি ব্লকের ১৪৫ নং প্লটের ৭ শতক জমি জেলার কুমারখালির শিউলি বেগমের কাছ থেকে ক্রয় করেন। দীর্ঘদিন পর শনিবার সকালে বাড়ি নির্মানের কাজ শুরু করেন হঠাৎ দুপুর ২টার দিকে স্থানীয় ওয়ার্ড আও্য়ামীলীগ নেতা হাবিবুর রহমান ঘাপ্পির নেতৃত্বে আনোয়ারুর রহমান,নুর ইসলাম,কালাম,টরিক ও সিপাই নামীয় একটি ভূমি দস্যু গ্রুপ অতর্কিত হামলা করে নির্মানাধীন বাড়ি ভাংচুর করে উক্ত জমি দখলের চেষ্টা করে।

 

 

এ সময় তারা শ্রমিকদের বেদম মারধর করে এবং জমি মালিকের স্ত্রী ড. মোছা: মনিরা খাতুনকে হত্যার উদ্দেশ্যে স্বজরে ইট নিক্ষেপ করে আহত ও রক্তাত্ত করে ফেলে। এঘটনায় স্থানীয় লোকজন এগিয়ে আসলে ভুমিদস্য গ্রুপ পালিয়ে যায়।

 

 

এ বিষয়ে জমি মালিক ড. মানজারুর রহমান সাংবাদিকদের বলেন,আমি শিক্ষিত ও সম্মানিত ব্যক্তি ও কুষ্টিয়ার স্থানীয় ব্যক্তি মানুষ না হওয়ায় তারা আমাকে ভয়ভীতি দেখিয়ে চাদা আদায় নতুবা জোরপূর্বক জমি দখলের চেষ্টা করছেন। এ ব্যাপারে আমি আইনগত পদক্ষেপ নিতে সচেষ্ট আছি।

 

 

হামলায় আহত ড. মনিরা খাতুন বলেন,আমরা এখানে জমি ক্রয়ের পরই জানতে পারি,এ এলাকায় চাদাবাজি ভুমিদস্যুতায় তারা ইতিপূর্বে অনেকগুলো ঘটনা ঘটিয়েছে। তাদের অত্যাচারে অতিষ্ঠ পুরো হাউজিং এলাকা।

 




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ