1. raselahamed29@gmail.com : admin :
আখ না নেওয়ায় ২ একর জমির দন্ডকৃত আখ পুড়িয়ে দিলেন কৃষক - thekushtiareport24.com
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
ওয়ার্কার্স পার্টি নেতা খাইরুল ইসলাম খসরু’র ১০ম প্রয়ান দিবসে কুষ্টিয়ায় স্মরণ সভা প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের প্রতিবাদে ও আসামীদের গ্রেফতারের দাবীতে ভেড়ামারায় আওয়ামীলীগের সাংবাদিক সম্মেলন সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ মর্যাদা নিশ্চিত করেছেন: সরওয়ার জাহান বাদশাহ্ কুষ্টিয়ায় রাসায়নিক গুদামে ভয়াবহ অগ্নিকান্ড : নিয়ন্ত্রনে দমকল বাহিনীর ১ সদস্য আহত সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারসহ বিচার দাবিতে কুষ্টিয়ায় মানব বন্ধন ‘রহস্যময় একজন’ উপন্যাসের প্রকাশনা ও গ্রন্থ আলোচনা অনুষ্ঠিত সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র বিক্ষোভ কুষ্টিয়ায় অটো চালকের ছদ্মবেশে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, মাদক বিরোধী অভিযানে আটক ৯ মিরপুর ফুলবাড়ীয়াতে জাসদের কর্মী সভা অনুষ্ঠিত মিরপুর পৌরসভার নব-নির্বাচিত পরিষদের সদস্যদের প্রথম সভা অনুষ্ঠিত




আখ না নেওয়ায় ২ একর জমির দন্ডকৃত আখ পুড়িয়ে দিলেন কৃষক

দ্য কুষ্টিয়া রিপোর্ট প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৭১ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া সুগার মিলে আখ না নেওয়ায় সোমবার ২ একর জমির দন্ডকৃত আখ পুড়িয়ে দিলে কৃষক আঃ ওয়াহেদ। এছাড়াও বেতন ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতের দাবীতে শ্রমিকরা বিক্ষোভ করেছে।

কৃষকদের অভিযোগে জানা গেছে, ভেড়ামারার সাবজোন ভবানীপুর আখ ক্রয় কেন্দ্র অধীনে ৪৭ নং ইউনিট চকমাদিয়া গ্রামের কৃষক আঃ ওয়াহেদ তার নিজ ২ একর জমির দন্ডকৃত আখ পুড়িয়ে দিয়েছে। কুষ্টিয়া সুগার মিল আখ নেওয়া বন্ধ করায় এই কাজটি করেছে।

কৃষক আঃ ওয়াহেদ জানান, চকমাদিয়া মাঠে ২ একর জমিতে আখ চাষ করি। জগতি সুগার মিল আখ নেওয়া বন্ধ করে দেওয়ায় জমির আখ গুলো পুড়িয়ে দিয়েছে।

এছাড়াও বেতন ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতের দাবীতে বিক্ষোভ করেছে কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরি কানামুনা শ্রমিকরা। কুষ্টিয়া সুগার মিলের প্রধান ফটকে এ বিক্ষোভ করেন তারা। প্রায় ১১৫ জন কর্মরত শ্রমিক কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরিতে কর্মরত ছিলেন হঠাৎ কাজে না আসার কথা জানালেন কুষ্টিয়া সুগার মিল কর্তৃপক্ষ এতে নিরাসায় ভুগছেন শ্রমিকরা।

কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরি কর্মরত শ্রমিক আফতাব হোসেন জানান, ১৯৯৭ সাল থেকে আমি কর্মরত আছি। মন্ত্রী বলেছিলেন,আখ মৌসুম বন্ধ হলেও শ্রমিকদের চাকুরী যাবেনা। কিন্তু বর্তমানে আমাদের লিখিত ডকুমেন্ট ছাড়াই মৌখিক ভাবে কাজে আসতে নিষেধ করলেন কর্তৃপক্ষ। আমরা আমাদের সংসার নিয়ে এখন রাস্তায়। আমরা এখনো ৬ মাসের বেতন,ভাতা ও ওভারটাইমের টাকা পাবো। এখন যদি আমরা কাজ না করি বকেয়া টাকাও না পাই তাহলে আমাদেরও জীবন অনিশ্চিত হয়ে যাবে।

শুধু আফতাব নয় তার মত একই হতাশাই ভুগছেন রতন, আব্দুল মান্নান, রুবেল হোসেন,বশির আহম্মেদসহ ১১৫ জন কর্মরত শ্রমিক। শ্রমিকদের দাবী গ্যারেজ, অফিস ও কেন বিভাগে কর্মরত শ্রমিক এখনো কর্মরত আছেন কিন্তু শুধু আমাদের ফ্যাক্টরি কর্মরত শ্রমিকদের বাদ দেয়া হলো কেন। বাদ দিলে সকল বিভাগের কানামুনাদের বাদ দিতে হবে। বিক্ষোভে প্রধানমন্ত্রী ও শিল্প মন্ত্রীর কাছে বেতন ভাতা, ওভার টাইম পরিশোধ ও চাকরি নিশ্চিতে দাবী করেন কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরি কর্মরত শ্রমিকরা। শ্রমিকরা যেন এমন অবস্থায় পরিবার নিয়ে পথে না বসে এই দৃষ্টি আকর্ষন করেন এবং অনুদান সহ সরকারি সহযোগিতা কামনা করেন কুষ্টিয়া সুগার মিলের ফ্যাক্টরি কর্মরত শ্রমিকরা।

 




নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....







© All rights reserved © 2015 thekushtiareport24.com

Design & Developed By : Anamul Rasel

x